সুন্দরী হওয়ার কয়েকটি গোপন টিপস

প্রতিটি মানুষই নিজেকে অন্যদের কাছে সব সময় আকর্ষণীয় করে উপস্থাপন করতে চায়। শরীরের ত্বক, চুল বা সাজগোজের কৌশল হচ্ছে আপনার সেই মাধ্যম যেটা কিনা আপনাকে সবার কাছে অনন্য সুন্দর করে তুলে ধরতে সাহায্য করে।

এজন্য আপনাকে অবশ্যই আপনার শরীরের সঠিক যত্ন নিতে হবে। তাই আপনার জন্য এখানে কিছু টিপস আছে যা আপনি অনুসরণ করে আপনার জীবনধারা অনেকটাই পালটে দিতে পারেন।

মেয়েদের প্রয়োজনীয় কিছু বিউটি টিপস:

১) আপনার শত বাস্ততার মাঝেও দিনে অন্তত দুবার আপনার মুখ পরিষ্কার করুন। আপনি চাইলে মাঝে মধ্যে এলোভেরা ব্যবহার করতে পারেন। এক্ষেত্রে আপনি কখনো গরম অথবা অতিরিক্ত ঠাণ্ডা পানি দিয়ে মুখ ধুবেন না।

২) পানি আমাদের শরীরের জন্য একটি অপরিহার্য উপাদান। আপনি প্রতিদিন কমপক্ষে সাত থেকে আট গ্লাস বিশুদ্ধ পানি পান করুন। এতে করে আপনার ত্বককে সারাদিন প্রাণবন্ত করে রাখতে সাহায্য করবে।

৩) ঠোঁট যদি বেশি পাতলা হয়ে থাকে তবে লিপস্টিক লাগানোর আগে আপনার স্কিন কালারের কোন লিপ লাইনার দিয়ে ঠোঁটের বাইরে আউটলাইন করতে পারেন।

৪)প্রতিদিন বাইরে থেকে বাসায় ফিরে হালকা কুসুম গরম পানিতে লবণ ও লেবুর রস দিয়ে ১০ মিনিট পানিতে আপনার পা ভিজিয়ে রাখুন। পরে পা ধুয়ে ফেলুন। এতে করে আপনার পায়ে কোন দুর্গন্ধ থাকবে না।

৫) আপনার শরীরে (বডি) লোশন লাগানোর সব চেয়ে উৎকৃষ্ট সময় হল গোসলের ঠিক পরপর। কেননা ঠিক এই সময় আপনার স্কিন খুব সহজে লোশন শোষণ করে নিতে পারে।

৬) যদি আপনার চোখের সাজ অনেক বেশি শিমারি মনে হয়ে থাকে তবে ম্যাট লিপস্টিক লাগালে আপনাকে আরও সুন্দর দেখাবে।

৭) গরমে সব সময় হালকা মেক-আপ ব্যবহার করুন। এতে করে আপনাকে দেখতে যেমন স্নিগ্ধ লাগবে তেমনি আপনার নিজের কাছেও অস্বস্তি লাগবে না।

৮) যখনই আপনার ত্বকে কোন পিম্পল দেখতে পাবেন তখন আপনি একটা কাজ করতে পারেন তা হল টি ট্রি অয়েল ব্যবহার করা শুরু করতে পারেন।

উজ্জ্বল ও লাবণ্যময় ত্বক :
আপনার ত্বক আরও বেশি উজ্জ্বল ও লাবণ্যময় করে তুলতে ব্যবহার করতে পারেন :

অ্যলোভেরা :

আমাদের ত্বকে পর্যাপ্ত পরিমান পানির অভাবে ত্বকের সজীবতা অনেকাংশে হ্রাস পায়। তাই আমাদের ত্বক সুস্থ ও স্বাভাবিক রাখতে পানি আবশ্যক। আপনি যদি আ্যলোভেরার রস মুখে লাগান তাহলে ত্বকের দাগ দূর হয়। আ্যলোভেরার রস আপনার ত্বকের পানিস্বল্পতা দূর করে লাবণ্য ফিরিয়ে আনতে সাহায্য করে।

মধু :

দুধের সরের সাথে মধু মিশিয়ে ত্বকে লাগালে আপনার ত্বক হবে নরম আরও বেশি উজ্জ্বল। তবে একটা কথা, শীতকালে এই মিশ্রণটি আপনাকে ত্বক নিয়ে অনেকটাই নিরুদ্বেগ রাখবে। এই ক্ষেত্রে মধু আপনার জন্য বেশ কার্যকর।

চন্দন :

আপনার বয়সের ছাপ, বিষন্নতা, অযত্ন এবং ত্বকে স্বাভাবিক আলো বাতাসের অভাবে, ত্বকের সতেজতা অনেকাংশে হ্রাস পায়। আপনার সুন্দর ত্বকের জন্য চন্দন গুড়ার সাথে সামান্য হলুদ গুড়া ও দুধ মিশিয়ে পেস্ট তৈরি করুন। তারপর পেস্টটি মুখে লাগিয়ে কিছু সময় অপেক্ষা করুন। আপনার ত্বক সতেজ আর সুন্দর করতে এই মিশ্রণটি অনেক বেশি কার্যকর।

হলুদের গুড়া :

অনেকের ত্বকের বিভিন্ন স্থানে অনাকাক্ষিত বা অবাঞ্চিত লোম থাকে। যা কিনা আমাদের মুখের স্বাভাবিক সৌন্দর্য অনেকাংশে নষ্ট করে। তাই আপনি হলুদের গুড়া, গমের ময়দা ও তিলের তেল এই তিনটি একসাথে মিশিয়ে পেস্ট তৈরি করে মুখে মাখুন। এই মিশ্রণটি আপনার ত্বককে অনাকাঙ্ক্ষিত লোমের হাত থেকে অনেকাংশে রক্ষা করবে।

দুধ :

আমাদের প্রাত্যহিক জীবনে কাজ কর্মের বিভিন্ন সময় ত্বকের ভাজে ভাজে প্রচুর পরিমাণে ধূলাবালি ও ময়লা লেগে বাহ্যিক ময়লা আবরনের স্তর লোমকূপের টিস্যু/কোষে জমা হয়। ফলে দেখা যায় ত্বকে অক্সিজেন প্রবেশ করেত পারে না। এই জন্য আপনি একটা কাজ করতে পারেন, দুধের মধ্যে এক চিমটি লবণ আর লেবুর রস মিক্স করুন। এই দুধ, লেবু ও লবণের মিশ্রণটি আপনার ত্বকের লোমকূপ পরিষ্কার রাখতে সাহায্য করবে।

প্রিয় পাঠক,আমরা প্রতিটা রোগ সম্পর্কে আপনাকে তথ্য দেই, সচেতন করি। আমরা এই লেখায় আপনাকে চিকিৎসা প্রদান করি না। কারণ চিকিৎসার বিষয়টি সম্পূর্ণ আপনার রোগের অবস্থা অনুসারে ব্যবস্থা গ্রহণ করবেন আপনার চিকিৎসক। তাই এই লেখার মাধ্যমে আপনি আপনার রোগ সম্পর্কে বিস্তারিত জেনে, সচেতন হয়ে চিকিৎসকের সাথে যোগাযোগ করে চিকিৎসা গ্রহণ করবেন।

সারাদেশে কুরিয়ার সার্ভিসের মাধ্যমে বিশ্বস্ততার সাথে ঔষধ ডেলিভারী দেওয়া হয়।

ঔষধ পেতে যোগাযোগ করুন :

হাকীম মিজানুর রহমান (ডিইউএমএস)

হাজীগঞ্জ, চাঁদপুর।
ইবনে সিনা হেলথ কেয়ার
একটি বিশ্বস্ত অনলাইন স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান।

মুঠোফোন : 01762-240650

ই-মেইল : ibnsinahealthcare@gmail.com

সারাদেশে কুরিয়ার সার্ভিসে ঔষধ পাঠানো হয়।

শ্বেতীরোগ একজিমাযৌনরোগ, পাইলস (ফিস্টুলা) ও ডায়াবেটিসের চিকিৎসক।

আরো পড়ুন : শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

আরও পড়ুন: বীর্যমনি ফল বা মিরছিদানার উপকারিতা

আরো পড়ুন : অর্শ গেজ পাইলস বা ফিস্টুলা রোগের চিকিৎসা

আরো পড়ুন :  নারী-পুরুষের যৌন দুর্বলতা এবং চিকিৎসা

আরো পড়ুন : ডায়াবেটিস প্রতিকারে শক্তিশালী ভেষজ ঔষধ

আরো পড়ুন : দীর্ঘস্থায়ী সহবাস করার উপায়

শেয়ার করুন: